ভিসিকে আবরারের বাড়িতে ঢুকতে দিল না গ্রামবাসী, পুলিশের সঙ্গে সংঘর্ষ (ভিডিও)

ভিসিকে আবরারের বাড়িতে ঢুকতে দিল না গ্রামবাসী, পুলিশের সঙ্গে সংঘর্ষ (ভিডিও)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারের সঙ্গে দেখা করতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় রায়ডাঙ্গা গ্রামে যান বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

কিন্তু সেখানে গিয়ে গ্রামবাসীর তোপের মুখে পড়ে আবরারের বাড়িতে ঢুকতে পারেননি ভিসি। ওই গ্রামে পৌঁছানোর পর স্থানীয়রা গ্রামে ঢুকতে বাধা দেয়। আবরারের বাড়ি ঢোকার মুখে ভিসির গাড়ির সামনে নারীরা শুয়ে পড়েন। এ সময় গ্রামবাসীকে সরাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়।

এতে আবরারের ছোট ভাই আবরার ফায়াজসহ পাঁচজন আহ’ত হয়েছেন। বুধবার বিকেল সাড়ে চারটার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় রায়ডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামবাসীর অবস্থা বেগতিক দেখে বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামকে পাহারা দিয়ে নিরাপদে সরিয়ে নেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আবরার ফাহাদের পরিবারের সঙ্গে দেখা এবং আবরারের কবর জিয়ারত করতে বিকেল সোয়া চারটার দিকে উপজেলার রায়ডাঙ্গা গ্রামে আসেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। বিকেল সাড়ে চারটার দিকে ভিসির গাড়িবহর আবরারের কবরের উদ্দেশ্যে যাওয়ার পথে গ্রামবাসীর বাধার মুখে পড়ে। এ সময় গ্রামবাসীর বাধা সরিয়ে ভিসিকে সামনের দিকে নিয়ে যেতে চাইলে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘ’র্ষ হয়।

এতে আবরারের ছোট ভাই আবরার ফায়াজসহ পাঁচজন আহত হয়। এর আগে ভিসি আসছে সে খবরে আগে থেকেই ওই এলাকায় অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাড়ানো হয় নিরাপত্তা ব্যবস্থা। এসময় ভিসির উপস্থিতেই বিক্ষুব্ধ জনতাকে ফাহাদের খু’নিদের ফাঁসির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে।

বিক্ষোভে উত্তাল, বুয়েট ভিসিকে আবরারের বাড়িতে ঢুকতে দিল না গ্রামবাসী

বিক্ষোভে উত্তাল, বুয়েট ভিসিকে আবরারের বাড়িতে ঢুকতে দিল না গ্রামবাসী। পুলিশের সঙ্গে সংঘর্ষ, আবরারের ছোট ভাই আবরার ফায়াজসহ পাঁচজন আহত

Posted by Nojor24 on Wednesday, 9 October 2019

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *